আজ || শনিবার, ১৮ মে ২০২৪
শিরোনাম :
 


দেলুটি ইউনিয়নের পুকুর খনন করে দিলেন লস্কারের চেয়ারম্যান তুহিন

তৃপ্তি রঞ্জন সেন পাইকগাছা :
জনহিতকর নানাবিধ কাজ করে ইতিমধ্যে মানুষের মন জয় করে নিয়েছেন খুলনার পাইকগাছা উপজেলার লস্কর ইউনিয়নের চেয়ারম্যান ও থানা পুলিশিং ফোরামের সম্পাদক কে এম আরিফুজ্জামান তুহিন।

শুধু নিজের এলাকাতেই কাজের পরিধি থেমে থাকেনি। জেলা, উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পাশ্ববর্তী সাতক্ষীরা জেলার বিভিন্ন এলাকায়ও তার কার্যক্রম অব্যহত রয়েছে। করোনাকালীন সময়ে অক্সিজেন ব্যাংক স্থাপন করে নিজের জীবনের ঝুকি নিয়ে অসুস্থ্য মানুষের জন্য অক্সিজেনসহ স্বাস্থ্য সেবায় সহায়তা করেছেন তুহিন।

এছাড়া প্রতিবন্ধিদের জন্য হুইল চেয়ার দিয়ে তাদের পাশে দাঁড়িয়েছেন তিনি। যাহা এখনও অব্যহত রয়েছে। সর্বশেষ শীত মৌসুমে পাইকগাছা উপজেলার সবকটি ইউনিয়ন, সাতক্ষীরা জেলার কয়েকটি এলাকা এবং খুলনা সদরসহ বিভিন্ন এলাকায় ব্যাপকভাবে শীতবস্ত্র বিতরণ করেছেন বিশিষ্ট সমাজ সেবক প্রতিবন্ধিদের অভিভাবক হিসেবে সুপরিচিত লস্কর ইউনিয়ন পরিষদের বারবার নির্বাচিত চেয়ারম্যান কে এম আরিফুজ্জামান (তুহিন)। শীতবস্ত্র বিতরণকালে উপজেলার দেলুটি ইউনিয়নের দেলুটি গ্রামের লোকজন চেয়ারম্যান তুহিন এর আর্থ-সামাজিক কর্মকান্ড সম্পর্কে অবহিত হয়ে তারা চেয়ারম্যানের নিকট গ্রীষ্মকালীন সময়ে তাদের এলাকার পানীয় জলের সীমাহীন দুর্ভোগের কথা তুলে ধরেন। এলাকাবাসী তাদের মসজিদের পুকুরটি সংস্কারের দাবী জানায় তুহিনের নিকট। পরবর্তীতে ইউপি চেয়ারম্যান তুহিন খুলনা সেন্ট জোসেফ্স স্কুলের ১৯৮৯ সালের ব্যাচের কিছু সংখ্যক শিক্ষার্থী কর্তৃক গঠিত Khulna Friends Development 89 (KFD 89) ফোরাম ও ফলমার পরিবারে (Family VOLLMER) আর্থিক অনুদানে নদীর ধারে অবস্থিত অত্র এলাকার জামে মসজিদের পুকুরটি খনন এবং পুকুরের বাঁধ মজবুত এবং টেকসই করে দেন।

বুধবার সকালে খননকৃত পুকুরটি পরিদর্শন করেন, ইউপি চেয়ারম্যান কেএম আরিফুজ্জামান তুহিন। এ সময় উপস্থিত ছিলেন, দেলুটি ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল, ইউপি সদস্য চম্পক বিশ্বাস, সুকুমার কবিরাজ ও ইসমাইল শেখ।


Top